1. fauzursabit135@gmail.com : S Sabit : S Sabit
  2. sizulislam7@gmail.com : sizul islam : sizul islam
  3. mridha841@gmail.com : Sohel Khan : Sohel Khan
  4. multicare.net@gmail.com : অদেখা বিশ্ব :
শুক্রবার, ১৯ জুলাই ২০২৪, ০২:২২ পূর্বাহ্ন

নাটোরের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আব্দুল কুদ্দুস আর নেই

নিজস্ব সংবাদদাতা
  • প্রকাশিত: বুধবার, ৩০ আগস্ট, ২০২৩

নাটোর জেলা আওয়ামী লীগের সভাপতি ও নাটোর-৪ আসনের (বড়াইগ্রাম-গুরুদাসপুর) সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক আব্দুল কুদ্দুস আর নেই  (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। বুধবার (৩০ আগস্ট) সকাল ৭টা ২২ মিনিটে রাজধানীর ইউনাইটেড হাসপাতালে তিনি শেষনিঃশ্বাস ত্যাগ করেন তাঁর বয়স হয়েছিল ৮০ বছর। বিষয়টি নিশ্চিত করেছেন তাঁর ছেলে আসিফ আব্দুল্লাহ বিন কুদ্দুস শোভন।

উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মিজানুর রহমান বলেন, সোমবার সন্ধ্যায় শারীরিকভাবে অসুস্থ হয়ে পড়লে তাঁকে নিজ বাসভবনে প্রাথমিক চিকিৎসা দিয়ে প্রয়োজনীয় মেডিক্যাল সাপোর্ট নিয়ে দ্রুত রাজধানীর ইউনাইটেড হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে তাঁর শ্বাসকষ্ট নিয়ন্ত্রণে রাখা কঠিন হচ্ছিল এবং অক্সিজেন স্যাচুরেশন কমে যাচ্ছিল। এ কারণে আইসিইউতে নেওয়া হয়। সেখানেই বুধবার সকালে তিনি শেষনিঃশ্বাস ত্যাগ করেন। তাঁর মৃত্যুতে এলাকায় শোকের ছায়া নেমে এসেছে।

উপজেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল কুদ্দুস মিয়াজী বলেন, তিনি স্ত্রী, এক কন্যা ও এক ছেলে রেখে গেছেন। তিনি সাতবার এই আসন থেকে আওয়ামী লীগের মনোনয়ন পেয়ে জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিয়ে পাঁচবার নির্বাচিত হয়েছিলেন। সপ্তম জাতীয় সংসদে তিনি মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রীর দায়িত্ব পালন করেন।

এ ছাড়া তিনি দ্বিতীয় মেয়াদে জেলা আওয়ামী লীগের সভাপতির দায়িত্ব পালন করছিলেন। এ ছাড়া তিনি শিক্ষা মন্ত্রণলায় সংক্রান্ত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য হিসেবে বর্তমান মেয়াদে নিযুক্ত ছিলেন।

নাটোর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শরিফুল ইসলাম রমজান বলেন, আব্দুল কুদ্দুস এমপির মৃত্যুতে নাটোরে আওয়ামী লীগের নেতৃত্বশূন্যতাই নয়, দেশ হারাল একজন দক্ষ ও অভিজ্ঞ সংসদ সদস্যকে। যিনি এ অঞ্চলের শিক্ষা ও অবকাঠামো উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছেন। তিনি এই নেতার পরিবারের প্রতি শোক প্রকাশ করে তাঁর আত্মার মাগফিরাত কামনা করেন।

এ ছাড়া নাটোর-৩  আসনের সংসদ সদস্য জুনাইদ আহমেদ পলক, নাটোর-২ আসনের সংসদ সদস্য শফিকুল ইসলাম শিমুল, নাটোর-১ আসনের সংসদ সদস্য শহিদুল ইসলাম বকুলসহ নানা শ্রেণি-পেশার মানুষ তাঁর মৃতুতে গভীর শোক প্রকাশ করেছে।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

ওয়েবসাইট ডিজাইন প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট

Theme Customized BY LatestNews