1. fauzursabit135@gmail.com : S Sabit : S Sabit
  2. sizulislam7@gmail.com : sizul islam : sizul islam
  3. mridha841@gmail.com : Sohel Khan : Sohel Khan
  4. multicare.net@gmail.com : অদেখা বিশ্ব :
বুধবার, ২৪ জুলাই ২০২৪, ০৫:৪০ পূর্বাহ্ন

সুপ্রিম কোর্ট প্রাঙ্গণে মিছিল-সমাবেশ না করার রায় কঠোরভাবে অনুসরণের নির্দেশ

আদালত প্রতিবেদক
  • প্রকাশিত: বুধবার, ৩০ আগস্ট, ২০২৩

সুপ্রিম কোর্ট প্রাঙ্গণে কোনো ধরনের মিছিল-সমাবেশ না করার বিষয়ে হাইকোর্টের রায় কঠোরভাবে অনুসরণের জন্য আইনজীবীদের নির্দেশ দিয়েছেন আপিল বিভাগ।

সবোর্চ্চ আদালতের দুই বিচারপতির বিষয়ে সংবাদ সম্মেলন ও মিছিল করায় বিএনপিপন্থী সাতজন আইনজীবীর বিরুদ্ধে আদালত অবমাননার শুনানি ১৯ অক্টোবর ধার্য করা হয় আজ বুধবার। প্রধান বিচারপতি প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকীর নেতৃত্বাধীন আপিল বিভাগের চার সদস্যের বেঞ্চ এই দিন ধার্য করেন। এ সময় সুপ্রিম কোর্ট প্রাঙ্গণে মিছিল-সমাবেশ না করার রায় কঠোরভাবে অনুসরণের এই নির্দেশও দেন। আদালত অবমাননার শুনানিকে কেন্দ্র করে আজ সুপ্রিম কোর্টের আপিল বিভাগের প্রবেশমুখে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। নিরাপত্তা জোরদারও করা হয়েছে।

মঙ্গলবার আপিল বিভাগের দুই বিচারপতির বিরুদ্ধে সংবাদ সম্মেলন ও মিছিল সমাবেশ করায় বিএনপিপন্থী সাতজন আইনজীবীর বিরুদ্ধে আদালত অবমাননার আবেদন দায়ের করা হয়।

এই আইনজীবীরা হলেন- বিএনপি আইনজীবী ফোরামের সাবেক সভাপতি জ্যেষ্ঠ আইনজীবী এজে মোহাম্মদ আলী, জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের মহাসচিব ও বিএনপির আইন বিষয়ক সম্পাদক ব্যারিস্টার কায়সার কামাল, অ্যাডভোকেট ফাহিমা নাসরিন মুন্নি, জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম সুপ্রিম কোর্ট শাখার সভাপতি আব্দুল জব্বার ভূঁইয়া, সুপ্রিম কোর্ট বারের সাবেক সম্পাদক ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল, অ্যাডভোকেট মোহাম্মদ মাহবুবুর রহমান খান ও অ্যাডভোকেট গাজী কামরুল ইসলাম সজল।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

ওয়েবসাইট ডিজাইন প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট

Theme Customized BY LatestNews