1. fauzursabit135@gmail.com : S Sabit : S Sabit
  2. sizulislam7@gmail.com : sizul islam : sizul islam
  3. mridha841@gmail.com : Sohel Khan : Sohel Khan
  4. multicare.net@gmail.com : অদেখা বিশ্ব :
মঙ্গলবার, ১৬ জুলাই ২০২৪, ১০:৩৪ অপরাহ্ন

বগুড়ায় কলেজ থিয়েটারের দুই বাংলার নাট্যোৎসব শুরু আজ

স্টাফ রিপোর্টার:
  • প্রকাশিত: শুক্রবার, ১ সেপ্টেম্বর, ২০২৩
বগুড়া কলেজ থিয়েটারের আয়োজনে প্রথমবারের মত দুই বাংলার নাট্যোৎসব।

বগুড়ায় কলেজ থিয়েটারের ৩৯তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে আজ শুক্রবার থেকে তিন দিনব্যাপী দুই বাংলার নাট্যোৎসব শুরু হচ্ছে।

বগুড়ার পৌর পার্কে অবস্থিত শহীদ টিটু মিলনায়তনে উৎসবের উদ্বোধন করবেন বগুড়া-৬ আসনের সংসদ সদস্য রাগেবুল আহসান রিপু। অতিথি হিসেবে থাকবেন বাংলাদেশ গ্রাম থিয়েটারের সাধারণ সম্পাদক তৌফিক হাসান ময়না, সরকারি মুজিবুর রহমান মহিলা কলেজের উপাধ্যক্ষ ড. বেল্লাল হোসেন, সরকারি আজিজুল হক কলেজের বাংলা বিভাগের বিভাগীয় প্রধান গাজী তৌহিদুল আলম চৌধুরী।

আজ ১ সেপ্টেম্বর বিকেল ৪ টায় আনন্দ পদযাত্রা, এরপর অগ্রজ নাট্যকর্মীদের স্মৃতিচারণ ও নাটকের গান পরিবেশন, উদ্বোধনী আলোচনা সভা ও সংবর্ধনা অনুষ্ঠান, এরপর কলেজ থিয়েটার মঞ্চায়ন করবে নাটক ‘কথার কথা’ ও ‘ডেঙ্গু কিসসা’। দ্বিতীয় দিন শনিবার (২ সেপ্টেম্বর) বগুড়া থিয়েটার মঞ্চায়ন করবে নাটক ‘ফকির মজনু শাহ’ এবং সমাপনী দিন ৩ সেপ্টেম্বর পশ্চিমবঙ্গের জাগরণী থিয়েটার গ্রুপ মঞ্চায়ন করবে ‘অহম বৃক্ষ’।

কলেজ থিয়েটারের পক্ষ হতে আজ প্রথম দিন নাট্য উৎসবে সংবর্ধিত হবেন সরকারি আজিজুল হক কলেজের অধ্যক্ষ প্রফেসর মো. শাজাহান আলী ও মুজিবুর রহমান মহিলা কলেজের অধ্যক্ষ প্রফেসর জোহরা ওয়াহিদা, দ্বিতীয় দিনে সরকারি শাহ্ সুলতান কলেজের অধ্যক্ষ প্রফেসর মোঃ শহিদুল আলম, বিট মডেল স্কুল এন্ড কলেজের প্রতিষ্ঠাতা প্রকৌশলী মোঃ শাহাবুদ্দিন ষৈকত এবং তৃতীয় দিনে বগুড়া পুলিশ লাইন্স স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ শাহাদাত আলম ঝুনু।

কলেজ থিয়েটারের সভাপতি ঐশী রায় জানান, কলেজ থিয়েটার পথচলার চারদশকে প্রথমবারের মত আন্তর্জাতিক নাট্যোৎসবের আয়োজন করছে। ইতিমধ্যে নাট্যোৎসবকে ঘিরে সমস্ত প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। বাংলাদেশ গ্রাম থিয়েটারের অন্যতম সংগঠন বগুড়া থিয়েটার ভাতৃপ্রতিম সংগঠন কলেজ থিয়েটারের এই আয়োজনে দেশের নানা প্রান্ত থেকে সাবেক বর্তমান নাট্যকর্মীও উপস্থিত হচ্ছেন। যাঁরা আসতে পারছেন না তাঁরাও শুভেচ্ছা বার্তা পাঠাচ্ছেন, আমাদের পেছনে থেকে অনুপ্রেরণা দিচ্ছেন। আশা করছি বগুড়ার দর্শকরা স্ববান্ধবে উৎসবে যোগ দেবে। আমন্ত্রণ রইল।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

ওয়েবসাইট ডিজাইন প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট

Theme Customized BY LatestNews