1. fauzursabit135@gmail.com : S Sabit : S Sabit
  2. sizulislam7@gmail.com : sizul islam : sizul islam
  3. mridha841@gmail.com : Sohel Khan : Sohel Khan
  4. multicare.net@gmail.com : অদেখা বিশ্ব :
বুধবার, ২৪ জুলাই ২০২৪, ০৬:৫৭ পূর্বাহ্ন

কৃষি মার্কেটের অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্ত দোকান মালিকদের তালিকা করেছে জেলা প্রশাসন

ঢাকা সিটি প্রতিনিধি
  • প্রকাশিত: শুক্রবার, ১৫ সেপ্টেম্বর, ২০২৩
আগুনে পুড়ে ধ্বংসস্তুপে পরিনত মোহাম্মাদপুর কৃষি মার্কেট। ছবি- অদেখা বিশ্ব

রাজধানীর মোহাম্মদপুর কৃষি মার্কেটে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে গতকাল। অগ্নিনির্বাপণে ফায়ার সার্ভিসকে সহায়তা প্রদান করে পুলিশ, র‌্যাব, বিজিবি এবং বাংলাদেশ বিমান বাহিনীর সদস্যরা। উদ্ধার কার্যক্রমে অংশগ্রহণ করা, আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখা এবং উদ্ধার কাজে অংশগ্রহণকারীদের মাঝে বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর পক্ষ থেকে দুপুরের খাবার বিতরণ করা হয়।

বৃহস্পতিবার (১৪ সেপ্টেম্বর) ঢাকা মহানগর উত্তর সিটি করপোরেশনের মোহাম্মদপুর থানা এলাকার কৃষি মার্কেটে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।
এ ঘটনায় বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর পাঁচ প্লাটুন অঙ্গীভূত আনসার এবং দুই প্লাটুন আনসার গার্ড ব্যাটালিয়ন (এজিবি) সদস্য মোতায়েন করা হয়। এছাড়া এজিবির পরিচালক রাজীব হোসাইনসহ কর্মকর্তারা সেখানে দায়িত্ব পালন করেন।
আনসার সদস্যরা মোতায়েনের পর থেকে ফায়ার সার্ভিসের সদস্যদের সঙ্গে অগ্নিনির্বাপণের কাজে সহায়তা করেন। বিভিন্ন দোকান থেকে মালামাল অপসারণ করে নিরাপদ স্থানে নিতে দোকান মালিক ও কর্মচারীদের সহায়তা করেন। একই সঙ্গে বহিরাগতরা যাতে মার্কেটের ভেতরে প্রবেশ করতে না পারেন সেটি নিয়ন্ত্রণ করেন। এছাড়া জেলা প্রশাসনের পক্ষ থেকে ক্ষতিগ্রস্ত দোকান মালিকদের নামের তালিকা তৈরিতে জেলা প্রশাসনকে সার্বিক সহযোগিতা করেছেন এজিবি সদস্যরা।

এরপর মার্কেটের ভেতরে মালামাল অপসারণের কাজে কর্মরত মালিক, কর্মচারী, ফায়ার সার্ভিস, পুলিশ, সাংবাদিক এবং অন্য সদস্যদের মধ্যে বাংলাদেশের আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর মহাপরিচালকের পক্ষ থেকে দুপুরের খাবার বিতরণ করা হয়।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

ওয়েবসাইট ডিজাইন প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট

Theme Customized BY LatestNews