1. fauzursabit135@gmail.com : S Sabit : S Sabit
  2. sizulislam7@gmail.com : sizul islam : sizul islam
  3. mridha841@gmail.com : Sohel Khan : Sohel Khan
  4. multicare.net@gmail.com : অদেখা বিশ্ব :
মঙ্গলবার, ১৬ জুলাই ২০২৪, ০৮:৫১ অপরাহ্ন

কাল থেকে কমতে পারে বৃষ্টি তাপমাত্রা বাড়বে

অদেখা বিশ্ব ডেস্ক
  • প্রকাশিত: শুক্রবার, ৬ অক্টোবর, ২০২৩
ছবি- অদেখা বিশ্ব

লঘুচাপ ও মৌসুমি বায়ুর সক্রিয়তার কারণে দু-তিন দিন ধরেই দেশে বৃষ্টিপাতের প্রবণতা বেড়েছে। তবে আগের দুই দিনের তুলনায় গতকাল বৃহস্পতিবার সারা দেশে বৃষ্টি বেড়েছে অনেকটাই। ভারি থেকে অতি ভারি বৃষ্টিও হয়েছে কোথাও কোথাও। আবহাওয়াবিদরা বলেছেন, আজ শুক্রবার দেশের কোনো কোনো অংশে বৃষ্টি কমতে পারে।

সারা দেশে আগামীকাল শনিবার থেকে বৃষ্টি কমে আসার সম্ভাবনা রয়েছে। ফলে বাড়তে পারে দিন ও রাতের তাপমাত্রা।

আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়াবিদ মো. ওমর ফারুক গতকাল সন্ধ্যায় কালের কণ্ঠকে বলেন, ‘ঢাকাসহ দেশের মধ্যাঞ্চলে আগামীকালও (আজ) বৃষ্টি থাকতে পারে, কমতে পারে দেশের দক্ষিণ ও পশ্চিমাংশে। শনিবার থেকে সারা দেশেই বৃষ্টিপাত কমে আসতে পারে।

তবে সিলেট অঞ্চলে বৃষ্টি কিছুটা বেশি থাকতে পারে।’

আবহাওয়া অফিস জানিয়েছে, বর্তমানে ভারতের পশ্চিমবঙ্গ ও বাংলাদেশের পশ্চিমাংশে একটি লঘুচাপ অবস্থান করছে। মৌসুমি বায়ু বাংলাদেশের ওপর সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরে প্রবল অবস্থায় রয়েছে। চট্টগ্রাম, মোংলা ও পায়রা সমুদ্রবন্দর এবং কক্সবাজারকে ৩ নম্বর স্থানীয় সতর্কসংকেত দেখাতে বলা হয়েছে।

বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ড (পাউবো) জানিয়েছে, আগামীকাল সকাল পর্যন্ত দেশের উত্তর, উত্তর-পশ্চিম ও তত্সংলগ্ন উজানে ভারি বৃষ্টিপাতের পূর্বাভাস রয়েছে। ফলে এ সময় উত্তরাঞ্চল ও উত্তর-পশ্চিমাঞ্চলের কিছু নদ-নদীর পানি দ্রুত বাড়তে পারে। উত্তরাঞ্চলের তিস্তার পানি আজ স্থিতিশীল থাকতে পারে।

পাউবোর বন্যা পূর্বাভাস ও সতর্কীকরণ কেন্দ্রের সহকারী প্রকৌশলী মেহেদী হাসান বলেন, ‘এই মুহূর্তে দেশের কোথাও আমরা বন্যার ঝুঁকি তেমনটা দেখছি না। উত্তরাঞ্চলে (তিস্তা তীরবর্তী) একটা বন্যা পরিস্থিতি ছিল বুধবার ও বৃহস্পতিবার সকালে।সেটাও উন্নতির দিকে।’

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

ওয়েবসাইট ডিজাইন প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট

Theme Customized BY LatestNews