1. fauzursabit135@gmail.com : S Sabit : S Sabit
  2. sizulislam7@gmail.com : sizul islam : sizul islam
  3. mridha841@gmail.com : Sohel Khan : Sohel Khan
  4. multicare.net@gmail.com : অদেখা বিশ্ব :
শুক্রবার, ১২ জুলাই ২০২৪, ১১:৫৩ অপরাহ্ন

সারদা হলে হামলার ২৮ দিন পর সিলেট বিএনপির দুঃখ প্রকাশ

নিজস্ব সংবাদদাতা
  • প্রকাশিত: শুক্রবার, ২০ অক্টোবর, ২০২৩

বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি সিলেটের সারদা হলে নাট্যকর্মীদের মারধর ও ইটপাটকেল নিক্ষেপের ঘটনার ২৮ দিন পর দুঃখ প্রকাশ করেছে। বৃহস্পতিবার রাত ১০টায় জেলা বিএনপির সহদপ্তর সম্পাদক মাহবুব আলম স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

সিলেট জেলা বিএনপির সভাপতি আবদুল কাইয়ুম চৌধুরী ও সাধারণ সম্পাদক এমরান আহমদ চৌধুরী এবং মহানগর বিএনপির সভাপতি নাসিম হোসাইন ও সাধারণ সম্পাদক ইমদাদ হোসেন চৌধুরী স্বাক্ষরিত একটি বিবৃতি গণমাধ্যমে পাঠানো হয়। এতে ২১ সেপ্টেম্বর সারদা হল প্রাঙ্গণে বিএনপির অঙ্গ ও সহযোগী সংগঠনের কিছু নেতাকর্মীর সঙ্গে সিলেটের নাট্য ও সংস্কৃতিকর্মীদের ঘটনাটিকে ‘অনাকাঙ্খিত’ মন্তব্য করে দুঃখ প্রকাশ করেন তারা।

বিবৃতিতে বিএনপি নেতারা বলেন, এমন ঘটনায় আমরা দুঃখিত ও মর্মাহত। এ ঘটনায় যারা সংক্ষুব্ধ হয়েছেন তাদের প্রতি আমরা সমবেদনা ও সহমর্মিতা জানাই। এই ঘটনার পরিপ্রেক্ষিতে ছাত্রদল কেন্দ্রীয় সংসদ ইতোমধ্যেই একটি তদন্ত কমিটি গঠন করেছে। এই তদন্ত কমিটির রিপোর্টের পরিপ্রেক্ষিতে জড়িত নেতাকর্মীদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হবে।

এর আগে নাট্যকর্মীদের ওপর হামলার অভিযোগের বিষয়ে জেলা বিএনপির সভাপতি আব্দুল কাইয়ুম চৌধুরী জানান, কে বা কারা হামলা করেছে, তা তিনি জানেন না। বিএনপির কর্মীদের হামলার প্রশ্নই ওঠে না।

সেই ঘটনার ২৮ দিন পর বিবৃতির বিষয়ে আবদুল কাইয়ুম চৌধুরী বলেন, বিএনপি কখনও অন্যায়কে প্রশ্রয় দেয় না, এটা গণমানুষের দল। তিন দফা সিলেটের সংস্কৃতি ও নাট্যকর্মীদের সঙ্গে আমাদের বৈঠক হয়েছে। এখন আনুষ্ঠানিকভাবে বিবৃতি দিয়ে বিএনপি দুঃখ প্রকাশ করেছে।

তিনি বলেন, হামলায় জড়িতদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হবে। শিগগির তদন্ত প্রতিবেদন জমা দেওয়া হবে।

ওই দিন সারদা হলে নাট্যকর্মীদের হামলার পরে সিটি মেয়র আরিফুল হক চৌধুরীসহ পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করে হামলাকারীদের শনাক্ত ও আইনের আওতায় আনার আশ্বাস দেন।

বাংলাদেশ আবৃত্তি সমন্বয় পরিষদের সভাপতিমণ্ডলীর সদস্য মোকাদ্দেস বাবুল সমকালকে জানান, বিকেল সাড়ে ৪টার দিকে বৃষ্টি চলাকালে একদল লোক মিছিল নিয়ে সারদা হলে অবস্থান করে। ওই সময় শিশুদের রিহার্সেল চলছিল। তাদের চিৎকার-চেঁচামেচি না করতে অনুরোধ করা হয়। কিন্তু তারা তা না শুনে এক পর্যায়ে মারধর ও ভাঙচুর শুরু করে। বের হয়ে যাওয়ার পর ইটপাটকেল নিক্ষেপ করে।

এ নিয়ে কোতোয়ালি থানার ওসি মোহাম্মদ আলী মাহমুদ জানান, সিসিটিভি ফুটেজ সংগ্রহ করে হামলাকারীদের শনাক্তের চেষ্টা চলছে।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

ওয়েবসাইট ডিজাইন প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট

Theme Customized BY LatestNews