1. fauzursabit135@gmail.com : S Sabit : S Sabit
  2. sizulislam7@gmail.com : sizul islam : sizul islam
  3. mridha841@gmail.com : Sohel Khan : Sohel Khan
  4. multicare.net@gmail.com : অদেখা বিশ্ব :
শুক্রবার, ১২ জুলাই ২০২৪, ১১:২৬ অপরাহ্ন

বিএনপির হরতালের প্রতিবাদে ঈশ্বরদী উপজেলা আওয়ামী লীগের মিছিল ও সমাবেশ

ঈশ্বরদী (পাবনা) প্রতিনিধি
  • প্রকাশিত: রবিবার, ২৯ অক্টোবর, ২০২৩

আজ ২৯ অক্টোবর-২৩( রবিবার) বিএনপি-জামায়াতের ডাকা সকাল-সন্ধা হরতাল প্রত্যখ্যান করে এবং চলমান অবৈধ হরতাল,হত্যা,অগ্নি সন্ত্রাস ও নৈরাজ্যের প্রতিবাদে ঈশ্বরদী উপজেলা আওয়ামীলীগ উপজেলার বিভিন্ন স্থানে শান্তি সমাবেশ করেন ।

ঈশ্বরদী উপজেলা আওয়ামীলীগের বিপ্লবী সাধারন সম্পাদক আলহাজ্ব আবুল কালাম আজাদ মিন্টুর নেতৃত্বে বিএনপি- জামায়াতের নৈরাজ্য সৃষ্টি,ধ্বংসাত্মক কর্মকাণ্ড ও অবৈধ হরতালের প্রতিবাদে সকাল থেকে রাজপথ দখল করে নেয় নেতাকর্মীরা। সকালে ঈশ্বরদী উপজেলা আওয়ামীলীগ কার্য়ালয়ের সামনে শান্তি সমাবেশে সভাপতিত্ব করেন ঈশ্বরদী উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা আলহাজ্ব নায়েব আলী বিশ্বাস ।

পরে ঈশ্বরদী উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক আলহাজ্ব আবুল কালাম আজাদ মিন্টুর নেতৃত্বে ঈশ্বরদী উপজেলা আওয়ামীলীগ কার্য়ালয় থেকে শান্তি সমাবেশ ও বিক্ষোভ মিছিল শেষ করে আওয়ামীলীগ,যুবলীগ,কৃষক লীগও ছাত্রলীগের বিশাল হোন্ডা বহর রাজপথ দখল করে বিএনপি জামায়াতের হরতাল সন্ত্রাস ও নৈরাজ্যের বিরুদ্ধে স্লোগান দিতে দিতে দাশুড়িয়া ট্রাফিক মোড়ে গিয়ে এক পথ সভায় মিলিত হয় ।

এসময় দাশুড়িয়া ইউনিয়ন আওয়ামীলীগের সাধারন সম্পাদক ও দাশুড়িয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বকুল সরদার এর সঞ্চালনায় প্রতিবাদ মিছিল ও পথসভায় প্রধান বক্তব্য প্রদান করেন ঈশ্বরদী উপজেলা আওয়ামীলীগের সভাপতি বীরমুক্তিযোদ্ধা আলহাজ্ব নায়েব আলী বিশ্বাস ও সাধারণ সম্পাদক সাবেক পৌর মেয়র জননেতা আলহাজ্ব আবুল কালাম আজাদ মিন্টু ।

হরতালের দিন সকাল থেকেই ঈশ্বরদীর জীবনযাত্রা ছিলো স্বাভাবিক । কোথাও কোন পিকেটিং করতে দেখা যায়নি বিএনপি-জামায়াতের নেতা-কর্মীদের । দূরপাল্লার বাস ছাড়া স্বল্প দূরত্বের বাস, ট্রেন ও অন্যান্য যানবাহন চলাচল ছিলো স্বাভাবিক । বাজারের দোকানপাট খোলা ছিল বেচাকেনাও ছিল অন্যান্য দিনের মতো। উপজেলা আওয়ামী লীগ অফিসে নেতা-কর্মীরাও স্বাভাবিক নিয়মে অবস্থান নিয়ে শান্তি সমাবেশ করছে। এর পরই আওয়ামী লীগ কার্যালয়ে শান্তিপূর্ণভাবে অবস্থানকারী নেতা-কর্মীরা শহরে বিক্ষোভ মিছিল বের করে। মিছিলের নেতৃত্ব দেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক মেয়র আলহাজ্ব আবুল কালাম আজাদ মিন্টু । মিছিলটি শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে চাঁদ আলীর মোড়ে এক পথসভা অনুষ্ঠিত করে।

পথসভায় সভাপতিত্ব করেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব নায়েব আলী বিশ্বাস। এসময় আবুল কালাম আজাদ মিন্টু বিএনপি’র জ্বালাও-পোড়াও নৈরাজ্যের প্রতিবাদ জানিয়ে ব্যবসায়ীদের সাহস যুগিয়ে বলেন,আওয়ামী লীগের নেতা-কর্মীরা রাজপথে আছে। আমরা জীবন দিয়ে সাধারণ মানুষের জীবন ও সম্পদ রক্ষা করবো। পুলিশ সদস্যকে পিটিয়ে ও বাসের হেলপারকে আগুনে পুড়িয়ে হত্যার তীব্র প্রতিবাদ জানিয়ে তিনি বলেন, বিএনপি-জামায়াত গতকাল ২৮ অক্টোবর (শনিবার) আবার প্রমাণ করল, ২০১৩-১৪ সালে তারা যা করেছে, তা আবার শুরু করেছে। গাড়ি পোড়ানো, পুলিশ হত্যা, পুলিশের ওপর হামলা, সাংবাদিকদের ওপর হামলা, আওয়ামী লীগের নেতাকর্মীদের ওপর হামলা করা হয়েছে বিনা কারণে, বিনা উস্কানিতে। তাদের কাজই হল কিভাবে ধ্বংসাত্মক কাজ করা যায়, নৈরাজ্য সৃষ্টি করা যায়।

দেশে অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি করার জন্য বিএনপি-জামায়াত গতকাল হামলা চালিয়েছে জানিয়ে তিনি আরও বলেন, এটা বিএনপি করবে। তাদের জন্মটাই এভাবে হয়েছে। মানুষ হত্যা করেই ওদের পার্টির জন্ম। কাজেই তারা এটি করবে, আমরা আওয়ামী লীগ জনগণের পাশে আছি এবং সকল নৈরাজ্য প্রতিহত করব। আওয়ামী লীগ প্রতিরোধের জন্য আছে জানিয়ে তিনি বলেন, আমরা শান্তিপূর্ণভাবে শান্তি সমাবেশ করব নৈরাজ্যের বিরুদ্ধে। আমরা জনগণকে সাথে নিয়ে তাদের বিএনপি-জামায়াত প্রতিহত করব। যাতে জনগণের জানমাল ও দেশের সম্পদ রক্ষা করা যায়। আগুন সন্ত্রাসীদের জাতি ঘৃনাভরে প্রত্যাখান করে ঐক্যবদ্ধভাবে তাদের মোকাবিলা করবে । মুক্তিযুদ্ধের পক্ষের সকল শক্তিকে একসঙ্গে নিয়ে এই নৈরাজ্য ও সন্ত্রাসের বিরুদ্ধে,যুদ্ধাপরাধীদের বিরুদ্ধে,বিএনপির বিরুদ্ধে, জামায়াত-শিবিরের বিরুদ্ধে আমাদের লড়াই অব্যাহত থাকবে।

উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক আকরাম আলী খান,হাবিবুল ইসলাম হব্বুল,ভাইস চেয়ারম্যান আব্দুস সালাম খান,শ্রমিক লীগের সভাপতি জাহাঙ্গির হোসেন,উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মোঃ শফিউল আলম বিশ্বাস,দপ্তর সম্পাদক আজিজুর রহমান চঞ্চল,ঈশ্বরদী পৌর আওয়ামীলীগের সভাপতি আব্দুল খালেক,সহসভাপতি মোঃ আফজাল হোসেন খান,পাকশী ইউপি চেয়ারম্যান সাইফুজ্জামান পিন্টু,সাইফুল আলম বাবু মন্ডল,দাশুড়িয়া ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বকুল সরদার,সলিমপুর ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি ও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল মজিদ বাবলু মালিথা,সাহাপুর ইউনিয়ন আওয়ামীলীগের অন্যতম নেতা জুলমত হায়দার,উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি জুবায়ের বিশ্বাস ও সাধারন সম্পাদক আবুল সাইদ,শিপন,তুহিন,তালেবসহ আওয়ামীলীগ অংগ-সহযোগী সংগঠনের শত শত নেতা-কর্মী এসময় উপস্থিত ছিলেন । এদিকে দিনব্যাপী কর্মসূচির অংশ হিসেবে সারা ঈশ্বরদী জুড়ে দফায় দফায় শহরে আওয়ামী লীগ,যুবলীগ,স্বেচ্ছাসেবক লীগ ও ছাত্রলীগ মিছিল বের করে রাজপথ প্রকম্পিত করে রাখে।

এছাড়াও পাবনা-৪,ঈশ্বরদী -আটঘরিয়া আসনের মাননীয় সংসদ সদস্য বীরমুক্তিযোদ্ধা আলহাজ্ব নুরুজ্জামান বিশ্বাস এমপি পৃথক কর্ম সৃচিতে অংশ গ্রহণ করেন। ঈশ্বরদীতে বিএনপি জামাতের হরতাল ও নৈরাজ্য ঠেকাতে রাজ পথে ঈশ্বরদী আটঘরিয়ার মাননীয় সাংসদ বীরমুক্তিযোদ্ধা আলহাজ্ব নুরুজ্জামান বিশ্বাস এমপি

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

ওয়েবসাইট ডিজাইন প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট

Theme Customized BY LatestNews