1. sizulislam7@gmail.com : sizul islam : sizul islam
  2. mridha841@gmail.com : Sohel Khan : Sohel Khan
  3. multicare.net@gmail.com : অদেখা বিশ্ব :
শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৯:০৪ অপরাহ্ন

রংপুর প্রদেশ গঠনের দাবিতে সমাবেশ

প্রতিবেদকের নাম:
  • প্রকাশিত: রবিবার, ১০ মার্চ, ২০২৪

‘শ্রমজীবী-কর্মজীবী-পেশাজীবী জনগণ এক হও’ স্লোগানকে সামনে রেখে রংপুর প্রদেশ গঠনের দাবিতে সমাবেশ করেছে রংপুর প্রদেশ বাস্তবায়ন পরিষদ। রোববার সকালে রংপুর প্রেস ক্লাব চত্বরে আয়োজিত সমাবেশে সভাপতিত্ব করেন রংপুর প্রদেশ বাস্তবায়ন পরিষদের সভাপতি আমিন উদ্দিন বিএসসি।

সমাবেশে উপস্থিত থেকে বক্তব্য রাখেন- প্রদেশ বাস্তবায়ন পরিষদের সাধারণ সম্পাদক ডা. আব্দুস সাদেক জিহাদী, যুগ্ম সম্পাদক বীর মুক্তিযোদ্ধা এজাবুল হক, সহ-সাধারণ সম্পাদক সাদেকুর রহমান, প্রচার সম্পাদক এবিএম মশিউর রহমান, সহ যুগ্ম সম্পাদক ইঞ্জিনিয়ার আব্দুর রাজ্জাক, সদস্য সার্জেন্ট অব. আতিয়ার রহমান, আলী আজগর আরজ প্রমুখ।

সমাবেশে বক্তারা বলেন, সামাজিক-অর্থনৈতিক-আঞ্চলিক বৈষম্য দূরীকরণ, ক্ষমতার ভারসাম্য ও সুশাসন প্রতিষ্ঠায় রংপুরসহ দেশে ৯টি প্রদেশ, প্রাদেশিক সরকার গঠন করতে হবে। সেই সঙ্গে সব শ্রেণি-পেশার জনগণের প্রতিনিধিত্বে পার্লামেন্টের উচ্চকক্ষ গঠন, প্রাদেশিক পার্লামেন্ট গঠন, এক ব্যক্তির দুই ভোট ও স্বশাসিত উপজেলা গঠনের জন্য ধ্বংস প্রাপ্ত রাষ্ট্র পুনরুদ্ধার, সংবিধান সংশোধন ও রাষ্ট্র সংস্কার, মানবাধিকার ও ন্যায়বিচার প্রতিষ্ঠা, অংশীদারিত্বের গণতন্ত্র, ভোটাধিকার প্রতিষ্ঠা ও সুষ্ঠু নির্বাচনের লক্ষ্যে সরকার পদত্যাগ ও ডামি সংসদ বাতিলসহ জাতীয় সরকার গঠনের দাবি জানান।

 

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

ওয়েবসাইট ডিজাইন প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট

Theme Customized BY LatestNews