1. sizulislam7@gmail.com : sizul islam : sizul islam
  2. mridha841@gmail.com : Sohel Khan : Sohel Khan
  3. multicare.net@gmail.com : অদেখা বিশ্ব :
শনিবার, ০৪ মে ২০২৪, ১০:৪৭ পূর্বাহ্ন

টাইব্রেকারের রোমাঞ্চ জিতে শেষ আটে আর্সেনাল

ক্রীড়া ডেস্ক
  • প্রকাশিত: বুধবার, ১৩ মার্চ, ২০২৪

শেষ ষোলোর প্রথম লেগে পোর্তোর মাঠ থেকে ১-০ গোলে হেরে এসেছিল আর্সেনাল। কোয়ার্টার ফাইনালে যেতে হলে ঘরের মাঠে ফিরতি লেগ জয়ের বিকল্প ছিল না গানারদের কাছে। সেই কাঙ্ক্ষিত জয়ই পেয়েছে তবে টাইব্রেকারের রোমাঞ্চের পর ৪-২ ব্যবধানে। দুইটি শট আটকিয়ে জয়ের নায়ক গানার গোলরক্ষক ডেভিড রায়া।

অ্যামিরেটস স্টেডিয়ামে ৪১ মিনিটে লেয়ান্দ্রো ত্রোসার্ডের গোলে এগিয়ে যায় আর্সেনাল। সুবাদে দুই লেগের ম্যাচ ফেরে সমতায়। নির্ধারিত নব্বই মিনিটে আর কোন দল করতে না পারায় খেলা গড়ায় অতিরিক্ত সময়ে। সেখানেও সমতা থাকায় ম্যাচ ভাগ্য নির্ধারণ হয় টাইব্রেকারে।

টাইব্রেকারে আর্সেনালের মার্টিন ওডেগার্ড, কাই হাভার্টজ, বুকায়ো সাকা ও ডেকলাইন রাইস লক্ষ্যভেদ করেন। পোর্তোও প্রথম শট জাল খুঁজে নিলেও দ্বিতীয় শট মিস করেন ওয়েনডেল। গানার গোলরক্ষক ডেভিড রায়ার হাতে লেগে পোস্টে প্রতিহত হয়। পোর্তোর তৃতীয় শট লক্ষ্যেভেদ করেন মার্কো গ্রুচিচ।

এরপরে শটে সমীকরণ দাঁড়ায় যে, শট আটকে দিলেই জিতে যাবে আর্সেনাল। আর গোল করতে পারলে আশা বেঁচে থাকবে পোর্তোর কিন্তু এমন গুরুত্বপূর্ণ শটেই গোল করতে পারেননি প্রথম লেগে পোর্তোকে জেতানো ওয়েন্দেরসন গালেনো। তার শট ঝাঁপিয়ে ফিরিয়ে আর্সেনালকে আনন্দে ভাসান ডেভিড রায়া।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

ওয়েবসাইট ডিজাইন প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট

Theme Customized BY LatestNews