1. fauzursabit135@gmail.com : S Sabit : S Sabit
  2. sizulislam7@gmail.com : sizul islam : sizul islam
  3. mridha841@gmail.com : Sohel Khan : Sohel Khan
  4. multicare.net@gmail.com : অদেখা বিশ্ব :
রবিবার, ২১ জুলাই ২০২৪, ০৮:১৩ পূর্বাহ্ন

লালমনিরহাটে গলায় ফাঁস দিয়ে মাদকাসক্ত যুবকের আত্মহত্যা

কালীগঞ্জ (লালমনিরহাট) প্রতিনিধি
  • প্রকাশিত: বৃহস্পতিবার, ৪ এপ্রিল, ২০২৪
ছবিঃ প্রতীকি

লালমনিরহাটের কালীগঞ্জে মাদক সেবনের টাকা না পেয়ে আবু বক্কর সিদ্দিক (২৪) নামে এক তরুণ গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছেন বলে জানা গেছে।

বুধবার (৩ এপ্রিল) সন্ধ্যায় উপজেলার কাকিনা ইউনিয়নের গোপালরায় এলাকায় এ ঘটনা ঘটে। আবু বক্কর সিদ্দিক ওই এলাকার মৃত আবুল হোসেনের ছেলে।

নিহতের পরিবারের সদস্য ও স্থানীয়রা জানান, আবু বক্কর সিদ্দিক দীর্ঘদিন ধরে মাদকাসক্ত ছিল। মাদকাসক্তর কারণে সে কিছুটা মানসিক ভাবে অসুস্থ হয়ে পড়ে। প্রতিবেশী আলম মিয়া জানান, মাদকের টাকার জন্য সে মাঝে মধ্যে তার মা রহিমা খাতুনকে মারধরও করতো। তার মায়ের শরীরে এখনও সেই মারধরের আঘাতের চিহ্ন আছে।  সিদ্দিক প্রায়ই মাদক সেবনের জন্য মায়ের কাছ থেকে টাকা-পয়সা নিতেন। বুধবারও সিদ্দিক তার মায়ের কাছে টাকা চান। তার মা মারধরের ভয়ে বাড়ি থেকে বের হয়ে যায় । প্রতিবেশীর কাছ থেকে টাকা ধার করার উদ্দেশে। ঘন্টা দুই এক পর তার মা বাসায় ফিরে দেখতে পান সিদ্দিক ঘরের সিলিংয়ে পুরাতন চাদর গলায় পেঁচিয়ে ঝুঁলছে। পরে স্থানীয়রা পুলিশকে খবর দিলে পুলিশ এসে তার লাশ উদ্ধার করে।

এলাকার ইউপি সদস্য আতাউর জামান রন্জু বলেন, সিদ্দিক মাদকের টাকার জন্য তাঁর মাকে নানাভাবে নির্যাতন করতো। বিষয়টি নিয়ে নানা সময়ে বিচার-শালিসও হয়েছে।

কালীগঞ্জ থানার ওসি ইমতিয়াজ কবির বলেন, গলায় ফাঁস দেওয়া এক যুবকের মরদেহ উদ্ধার করা হয়েছে। মরদেহ ময়নাতদন্তের জন্য লালমনিরহাট জেলা সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। ময়নাতদন্ত শেষে পরিবারের কাছে হস্তান্তর করা হবে। এ ব্যাপারে থানায় একটি অপমৃত্যু মামলা হয়েছে। জাতীয় দৈনিক আজকের গোয়েন্দা সংবাদ এর প্রতিনিধি গন তদন্ত করে যানতে পারে লালমনিরহাট জেলার বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যান, ও মেম্বার রা মাদক সেবন ও ব্যাবসার সাথে পরোক্ষ ভাবে জড়িত।  মাদকের টাকা খায়না এমন প্রতিনিধি শাসক খুব কম লালমনিরহাট হাট জেলায়।
খুব খারাপ অবস্থা মাদকের ভারতীয় বডার খেরা জেলা হওয়ায় মাদক খুব সন্নিকটেই মিলছে।টেপান্টাটল ট্যাবলেট, যা হিরোইন ইয়াবার মতো সেবন করছে তরুণেরা। ফেনসিডিল, এস্কাপ, আইস গাঁজা মদ হাট বাজারের মতো বিক্রি হয়।এবং মাদক নির বিগ্নে ঘরে ঘরে ছড়িয়ে পড়েছে। স্মার্ট বাংলাদেশ বিনির্মানে শেখ হাসিনা সরকারের কাছে দাবি লালমনিরহাট জেলার যুব সমাজ কে বাঁচান, মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স করা হোক যাতে আর কোনও ফুল ফুটবার আগেই ঝড়ে না পরে। এবং বিশেষ টিমের ব্যাবস্তা করা হোক যারা মাদকের টাকা খায়না।
তা না হলে আগামী দুই এক বছরের ভিতর লালমনিরহাট জেলায় মাদকের জন্য হাজারো যুব সমাজ মৃত্যুর কোলে ঢোলে পড়বে। নয়তো ভারসাম্যহীন হয়ে পথে পথে ঘুরবে।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

ওয়েবসাইট ডিজাইন প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট

Theme Customized BY LatestNews