1. sizulislam7@gmail.com : sizul islam : sizul islam
  2. mridha841@gmail.com : Sohel Khan : Sohel Khan
  3. multicare.net@gmail.com : অদেখা বিশ্ব :
শনিবার, ০৪ মে ২০২৪, ০৮:২৭ পূর্বাহ্ন

বগুড়ায় বাসদের  মাবনবন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত

বগুড়া জেলা প্রতিনিধি
  • প্রকাশিত: মঙ্গলবার, ৯ এপ্রিল, ২০২৪

বিদ্যুতের ঘন ঘন লোডশেডিং বন্ধ কর, জনজবীবন রক্ষা কর এই  দাবিতে- বাংলাদেশের সমাজতান্ত্রিক দল-বাসদ বগুড়া জেলা শাখার উদ্যোগে ৮ এপ্রিল ২০২৪  বেলা ১১:৩০ টায় সাতমাথায় মানববন্ধন-সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশে সভাপতিত্ব করেন বাসদ বগুড়া জেলা আহক কমরেড অ্যাড. সাইফুল ইসলাম পল্টু।

বক্তব্য রাখেন বাসদ জেলা  সদস্যসচিব কমরেড অ্যাড. দিলরুবা নূরী, বক্তব্য রাখেন বাসদ বগুড়া জেলা সদস্য, সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্ট জেলা সভাপতি শ্রমিক নেতা কমরেড সাইফুজ্জামান টুটুল, সমাজতান্ত্রিক ক্ষেতমজুর ও কৃষক ফ্রন্ট বগুড়া জেলা সাধারণ সম্পাদক কৃষক নেতা শহিদুল ইসলাম প্রমূখ নেতৃবৃন্দ।

কমরেড সাইফুল ইসলাম পল্টু বলেন, আমরা বহু দিন থেকে বলে আসছি, বিদ্যুৎ ও জ্বালানীখাতসহ অন্যান্যক্ষেত্রে চলমান দুর্নীতি ও অপচয় রোধ করলে এবং তেল ভিত্তিক বিদ্যুৎ উৎপাদন না করে গ্যাস ও নবায়নযোগ্য জ্বালানি ব্যবহার করলে বিদ্যুতের দাম না বাড়িয়েও কম দামে বিদ্যুৎ দেয়া সম্ভব। সরকারি বিদ্যুতকেন্দ্রে উৎপাদন না করে ফার্নেস অয়েল ভিত্তিক বেসরকারী বিদ্যুতকেন্দ্র থেকে বিদ্যুৎ ক্রয় ও অলস বসিয়ে রেখে হাজার হাজার কোটি টাকা ক্যাপাসিটি চার্জ বাবদ ভর্তুকি দেয়ার ভুলনীতি অনুসরণ, দুর্নীতিবাজদের প্রশ্রয় দেয়া বন্ধ না করে  সরকার এলাকা ভিত্তিক লোডশেডিং এর মাধ্যমে বিদ্যুৎ সাশ্রয় করার পথ নিয়েছেন। লোডশেডিং পরিস্থিতিতে দেশের অধিকাংশ মানুষের জীবন-যাপন দুর্বিসহ হয়ে পড়েছে। সরকারের এই অগণতান্ত্রিক জনবিরোধী জন দুর্ভোগ  বাড়ানোর পদক্ষেপ প্রতিহত করতে জনগণকে ঐক্যবদ্ধ আন্দোলন গড়ে তোলার আহবান জানান।

সমাবেশে নেতৃবৃন্দ বলেন, দেশে চুরি, দুর্নীতি, লুন্ঠন, অর্থপাচার, চাঁদাবাজি, দখল-জবরদখল, দলীয়করণ- দলবাজি, স্বেচ্ছাচারিতা অতীতের সকল রেকর্ড ছাড়িয়ে গেছে। সন্ত্রাস, অপহরণ, হত্যা, খুন, নারী  ও শিশু নির্যাতন, ধর্ষণ, সামাজিক অনাচারের রোমহর্ষক ঘটনাবলি বেড়েই চলছে। সরকার, প্রশাসন ও লুটেরা ব্যবসায়ীদের শক্তিশালী সিন্ডিকেটসমূহ এখন প্রায় একাকার। বাজারের উপরের সরকারের কোন নিয়ন্ত্রন না থাকায় নিত্য প্রয়োজনীয় প্রতিটি জিনিসের দাম বৃদ্ধি অব্যাহত রয়েছে। অপরদিকে কৃষক তার উৎপাদিত ফসলের  ন্যায্য দাম পায় না।   উৎপাদনের সময় বিদুৎ থাকেনা এমনতর পরিস্থিতিতে বিদ্যুতের মূল্যেবৃদ্ধির পায়তারা বন্ধ এবং ঘন ঘন লোডশেডিং বন্ধ করতে জনগণের প্রতি গণ আন্দোলন গড়ে তোলার আহ্বান জানান।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

ওয়েবসাইট ডিজাইন প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট

Theme Customized BY LatestNews