1. sizulislam7@gmail.com : sizul islam : sizul islam
  2. mridha841@gmail.com : Sohel Khan : Sohel Khan
  3. multicare.net@gmail.com : অদেখা বিশ্ব :
শনিবার, ০৪ মে ২০২৪, ০৫:০৬ পূর্বাহ্ন

শয়তান জাল নিধনে সোনাতলা উপজেলা মৎস কর্মকর্তার নিকট নাগরিক কমিটির স্মারকলিপি পেশ

সোনাতলা (বগুড়া) প্রতিনিধি
  • প্রকাশিত: রবিবার, ২১ এপ্রিল, ২০২৪

বগুড়া জেলার সোনাতলায় শয়তান জালের ব্যবহার বন্ধে উপজেলা মৎস্য কর্মকর্তার নিকট সোনাতলা নাগরিক কমিটির পক্ষ থেকে স্মারকলিপি প্রদান করা হয়েছে।

জানাগেছে আজ ২১ এপ্রিল রোববার বেলা ১২ টায় সোনাতলা উপজেলা পরিষদে মৎস্য সম্পদ কর্মকর্তার নিকট সোনাতলা নাগরিক কমিটির পক্ষ থেকে স্মারকলিপি প্রদান করা হয়েছে। সোনাতলা উপজেলার ভেতর দিয়ে প্রবাহিত যমুনা নদী ও বাঙালি নদীতে সাম্প্রতিক কালে অসাধু মৎস্যজীবিরা কারেন্ট জাল এবং চায়না দুয়ারী (শয়তান জাল) নামক নিষিদ্ধ জাল দিয়ে মৎস্য শিকার করছে বলে নাগরিক কমিটির এক প্রতিনিধি জানতে পারে। এ বিষয়ে বাংলাদেশ রিভার ফাউন্ডেশন এবং নাগরিক কমিটির একটি প্রতিনিধিদল গত ১৭ এপ্রিল সোনাতলা এলাকার বিভিন্ন নদীর বেশ কয়েকটি পয়েন্ট পরিদর্শন করেন। পরিদর্শনকালে তারা দেখতে পান যে যমুনা নদী সহ বাঙালি নদীতেও অবাধে চায়না দুয়ারী (শয়তান জাল) দিয়ে অবাধে মৎস্য স্বীকার করছেন।

মৎস্য সম্পদ এবং জলজ প্রাণীকে বিলুপ্তির হাত থেকে বাঁচাতে এবং জীববৈচিত্র রক্ষায় নিয়মিত অভিযান পরিচালনা করার জন্য নাগরিক কমিটি আজ বেলা ১২ টা উপজেলা মৎস্য কর্মকর্তার নিকট একটি স্মারকলিপি প্রদান করেন। উপজেলা মৎস্য কর্মকর্তা হাফিজার রহমানের নিকট স্মারণ লিপি হস্তান্তর করেন নাগরিক কমিটির সদস্য সচিব সোহেল আহমেদ খান।

এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা মৎস্য সম্প্রসারণ কর্মকর্তা রোকসানা বেগম, নাগরিক কমিটির নির্বাহী সদস্য রবিউল ইসলাম রিবন, শফিউল্লাহ শফি, জাহাঙ্গীর আলম, মেহেদী হাসান হিরু মন্ডল প্রমুখ।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

ওয়েবসাইট ডিজাইন প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট

Theme Customized BY LatestNews