1. fauzursabit135@gmail.com : S Sabit : S Sabit
  2. sizulislam7@gmail.com : sizul islam : sizul islam
  3. mridha841@gmail.com : Sohel Khan : Sohel Khan
  4. multicare.net@gmail.com : অদেখা বিশ্ব :
রবিবার, ২১ জুলাই ২০২৪, ০৬:১৭ পূর্বাহ্ন

গৌরনদীতে ঘুষ নেওয়ার অভিযোগে প্রিসাইডিং অফিসারসহ আটক ৩

বরিশাল প্রতিনিধি
  • প্রকাশিত: বুধবার, ২৬ জুন, ২০২৪

বরিশালের গৌরনদী পৌরসভা উপনির্বাচনে ভোট কেন্দ্রে ঘুষ গ্রহণের অভিযোগে প্রিসাইডিং অফিসার ও দুজন সহকারী প্রিসাইডিং অফিসারকে আটক করা হয়েছে। বুধবার সকাল সাড়ে ৯টায় গৌরনদী পাইলট মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্র থেকে তাদের আটক করা হয়। তাদের কাছ থেকে ঘুষ নেওয়া ১৩ হাজার টাকা উদ্ধার করা হয়েছে। এছাড়া পালরদী মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্রে প্রভাব বিস্তারের মোবাইল ফোন প্রতীকের কর্মী ৭ নম্বর ওয়ার্ড ওয়ার্ড কাউন্সিলর ও সরকারি গৌরনদী কলেজ শাখা ছাত্রলীগের সভাপতি সাখাওয়াত হোসেন সুজনকে আটক করা হয়।

মেয়র প্রার্থী আওয়ামী লীগ নেতা আলাউদ্দিন ভূঁইয়া (নােিকল গাছ) অভিযোগ করেছেন, তার প্রতিদ্বন্দ্বী উপজেলা আওয়ামী লীগ সভাপতি জয়নাল আবেদীনের (মোবাইল ফোন) পক্ষে কাজ করার জন্য টাকা নিয়েছিলেন আটকরা।

আটক নির্বাচনী কর্মকর্তারা হলেন, পাইলট মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্রের প্রিসাইডিং অফিসার সোনালী ব্যাংক গৌরনদী শাখা ব্যবস্থাপক সাইদুর রহমান, সহকারী প্রিসাইডিং অফিসার মহিলা বিষয়ক অধিদপ্তরের মাঠ সমন্বয়কারী সঞ্জয় ভক্ত এবং কাণ্ডপাপাশা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক দেলোয়ার হোসেন।

গৌরনদী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আনোয়ার হোসেন জানান, আটক নির্বাচনী কর্মকর্তাদের বিরুদ্ধে নিয়মিত মামলা দায়েরের প্রক্রিয়া চলছে। তারা থানা হেফাজতে রয়েছেন। কাউন্সিলর সুজনের বিষয়ে কোনো সিদ্ধান্ত হয়নি।

আজ বুধবার সকাল ৮টা থেকে গৌরনদী পৌরসভার মেয়র মেয়র পদে উপনির্বাচনে ভোট গ্রহণ শুরু হয়। প্রত্যেকটি কেন্দ্রে প্রধান দুই প্রতিদ্বন্দ্বী জয়নাল আবেদীন ও আলাউদ্দিন ভুঁইয়ার কর্মী-সমর্থকদের মধ্যে উত্তেজনা বিরাজ করছে। ভোট শুরুর আগেই ফিশারিজ কেন্দ্রে ভোটারদের ওপর হামলা হয়। আলাউদ্দিনের অভিযোগ, জয়নাল সমর্থকদের হামলায় তার সমর্থক পৌর কাউন্সিলর লিটন ব্যাপারী আহত হয়েছেন। আলাউদ্দিনের কর্মী ৯ নম্বর ওয়ার্ড ছাত্রলীগ মাসুম সরদারকে কুপিয়েছে প্রতিপক্ষরা।

প্রসঙ্গত, গৌরনদী পৌরসভার মেয়র ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হারিছুর রহমান হারিছ পদত্যাগ করে সদ্য সমাপ্ত উপজেলা নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী হয়েছিলেন। তিনি পরাজিত হন। উপনির্বাচনে উপজেলা আওয়ামী লীগ সভাপতি জয়নাল আবেদীনকে মেয়র প্রার্থী করে মাঠে নেমেছেন হারিছ। অপরদিকে বিজয়ী চেয়ারম্যান পৌর আওয়ামী লীগ সভাপতি মনির হোসেন মিয়া ও তার কর্মী সমর্থকরা অপর প্রার্থী আলাউদ্দিন ভুঁইয়ার পক্ষে।

এখানকার সংসদ সদস্য হলেন দক্ষিণাঞ্চলের প্রভাবশালী নেতা বরিশাল জেলা আওয়ামী লীগ সভাপতি আবুল হাসানাত আবদুল্লাহ। জয়নালকে সমর্থন জানিয়েছেন তিনি। পরাজিত চেয়ারম্যান প্রার্থী হারিছুর রহমান হাসানাতের প্রধান আস্থাভাজন।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

ওয়েবসাইট ডিজাইন প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট

Theme Customized BY LatestNews