1. fauzursabit135@gmail.com : S Sabit : S Sabit
  2. sizulislam7@gmail.com : sizul islam : sizul islam
  3. mridha841@gmail.com : Sohel Khan : Sohel Khan
  4. multicare.net@gmail.com : অদেখা বিশ্ব :
রবিবার, ২১ জুলাই ২০২৪, ০৮:১৫ পূর্বাহ্ন

শিক্ষক নিয়োগ পরীক্ষা পেছানোর বিষয়ে যা জানাল এনটিআরসিএ

স্টাফ রিপোর্টার
  • প্রকাশিত: রবিবার, ৭ জুলাই, ২০২৪
১৮তম শিক্ষক নিবন্ধনের লিখিত পরীক্ষা আগামী ১২ ও ১৩ জুলাই নির্ধারিত সময়েই অনুষ্ঠিত হবে বলে জানিয়েছে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)। দেশের বিভিন্ন জেলায় বন্যা পরিস্থিতির কারণে পেছাবে না এ পরীক্ষা।ফলে পূর্ব সিদ্ধান্ত অনুযায়ী আগামী ১২ ও ১৩ জুলাই স্কুল, স্কুল পর্যায়-২ ও কলেজ পর্যায়ের লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হবে। কালের কণ্ঠকে এ তথ্য নিশ্চিত করেছেন বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষের (এনটিআরসিএ) পরিচালক (পরীক্ষা মূল্যায়ন ও প্রত্যয়ন) মো. আবদুর রহমান (উপসচিব)।তিনি বলেন, ‘পরীক্ষা পেছানোর সুযোগ নেই। পরীক্ষা নেওয়ার জন্য যাবতীয় প্রস্তুতি রাখা হয়েছে। আমরা নির্ধারিত দিনেই পরীক্ষা নিতে চাই। তবে সরকারি কোনো নির্দেশনা থাকলে সেটা পরে বিবেচনা করা যেতে পারে।

প্রসঙ্গত, গত ১৫ মে ১৮তম শিক্ষক নিবন্ধনের প্রিলিমিনারি পরীক্ষার ফল প্রকাশ করে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)। এতে গড় পাসের হার ৩৫ দশমিক ৮০ শতাংশ। প্রিলিমিনারি পরীক্ষায় স্কুল ও কলেজ পর্যায় মিলিয়ে পাস করেছেন ৪ লাখ ৭৯ হাজার ৯৮১ জন।

এর মধ্যে স্কুল-২ পর্যায়ের ২৯ হাজার ৫১৯ জন, স্কুল পর্যায়ের ২ লাখ ২১ হাজার ৬৫২ জন এবং কলেজ পর্যায়ের ২ লাখ ২৮ হাজার ৮১৩ জন।এর আগে গত ১৫ মার্চ ১৮তম শিক্ষক নিবন্ধনের প্রিলিমিনারি পরীক্ষা অনুষ্ঠিত হয়। এতে অংশ নিতে আবেদন করেন ১৮ লাখ ৬৫ হাজার ৭১৯ জন। তবে পরীক্ষায় অংশ নেন ১৩ লাখ ৪০ হাজার ৮৩৩ জন।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

ওয়েবসাইট ডিজাইন প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট

Theme Customized BY LatestNews