1. fauzursabit135@gmail.com : S Sabit : S Sabit
  2. sizulislam7@gmail.com : sizul islam : sizul islam
  3. mridha841@gmail.com : Sohel Khan : Sohel Khan
  4. multicare.net@gmail.com : অদেখা বিশ্ব :
মঙ্গলবার, ১৮ জুন ২০২৪, ০৭:১৭ অপরাহ্ন

ডা. দীপুমনি শিক্ষার্থীদের অনুরোধে শাবিপ্রবি যাচ্ছেন

সিলেট প্রতিনিধি
  • প্রকাশিত: বৃহস্পতিবার, ১০ ফেব্রুয়ারী, ২০২২
ছবি- সংগৃহীত

শিক্ষার্থীদের অনুরোধের প্রেক্ষিতে শুক্রবার (১১ ফেব্রুয়ারি) শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে যাচ্ছেন শিক্ষামন্ত্রী ড. দীপু মনি। বৃহস্পতিবার সন্ধ্যায় আন্দোলনরত শিক্ষার্থীদের পক্ষে বিষয়টি নিশ্চিত করেন মোহাইমিনুল বাশার রাজ।

তিনি বলেন, আমাদের দাবি দাওয়া ও সমস্যা নিয়ে কথা বলতে শুক্রবার (১১ ফেব্রুয়ারি) সিলেটে আসছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

শিক্ষামন্ত্রীর পক্ষ থেকে অধ্যাপক ড. জাফর ইকবাল ও অধ্যাপক ড. ইয়াসমিন হক তাদেরকে এ তথ্য নিশ্চিত করেছেন বলে জানিয়েছেন তিনি।

তবে কখন ও কোথায় তাদের সঙ্গে সাক্ষাৎ করবেন, এ বিষয়ে বিস্তারিত এখনো জানতে পারেনি তারা।

এদিকে শিক্ষামন্ত্রণায় থেকে গণমাধ্যমকে জানানো হয়েছে, শুক্রবার (১১ ফেব্রুয়ুরি) সকাল ৮টার ফ্লাইটে শাবিপ্রবির উদ্দেশ্যে রওনা দেবেন শিক্ষামন্ত্রী। সেখানে তিনি আন্দোলনরত শিক্ষার্থীদের সঙ্গে কথা বলবেন।

জানা যায়, শিক্ষার্থীদের ওপর পুলিশি হামলার প্রতিবাদে গত ১৬ জানুয়ারি থেকে ভিসি পদত্যাগের আন্দোলনে নামে শিক্ষার্থীরা। গত ১৯ জানুয়ারি দুপুর ১২টা পর্যন্ত ভিসিকে স্বেচ্ছায় পদত্যাগের আলটিমেটাম দেওয়া হয়। ওই সময়ে ভিসি পদত্যাগ না করায় ২৪ জন শিক্ষার্থী অনশন শুরু করে। একজন শিক্ষার্থীর বাবা অসুস্থ হওয়ায় পরদিন তিনি বাসায় চলে যান।

২৩ জানুয়ারি গণঅনশনে আরো পাঁচ শিক্ষার্থী অংশ নেয়। এরপর থেকে ভিসি পদত্যাগের দাবিতে ২৮ জন শিক্ষার্থী অনশন চালিয়ে যায়। অনশনের ১৬৩ ঘণ্টায় বিশ্ববিদ্যালয়ের সাবেক অধ্যাপক ড. মুহম্মদ জাফর ইকবাল ও অধ্যাপক ড. ইয়াসমিন হকের আশ্বাসে শিক্ষার্থীরা অনশন থেকে সরে আসে। কিন্তু ভিসি পদত্যাগ না করা পর্যন্ত তারা তাদের আন্দোলন চালিয়ে যাবে বলে জানায়।

পরে শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক ও ভিসি বাসভবনের ফটক থেকে অবরোধ তুলে নেয়। পাশাপাশি বিশ্ববিদ্যালয়ের সকল ভবনের তালা খুলে দেওয়ার অনুমতি দেয়।

এ ছাড়া শিক্ষার্থীদের দাবি আদায়ে আলোচনার জন্য ক্যাম্পাসে শিক্ষামন্ত্রী ড. দীপু মনিকে আসার আমন্ত্রণ জানায় শিক্ষার্থীরা। আলোচানার মাধ্যমে সার্বিক বিষয়ে সহযোগিতা করবেন বলে জানায় শিক্ষার্থীরা। আলোচনার মধ্য দিয়ে শিক্ষার্থীদের যৌক্তিক দাবি মেনে নেওয়া হবে বলে আশাবাদ ব্যক্ত করেছেন শিক্ষার্থীরা।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

ওয়েবসাইট ডিজাইন প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট

Theme Customized BY LatestNews