1. fauzursabit135@gmail.com : S Sabit : S Sabit
  2. sizulislam7@gmail.com : sizul islam : sizul islam
  3. mridha841@gmail.com : Sohel Khan : Sohel Khan
  4. multicare.net@gmail.com : অদেখা বিশ্ব :
শনিবার, ২০ জুলাই ২০২৪, ১২:৩৭ পূর্বাহ্ন

বাফুফে সাধারণ সম্পাদককে ২ বছর নিষিদ্ধ করলো ফিফা

প্রতিবেদকের নাম:
  • প্রকাশিত: শুক্রবার, ১৪ এপ্রিল, ২০২৩

দেশের ফুটবলে বড় ধাক্কা! বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) সাধারণ সম্পাদক আবু নাইম সোহাগকে নিষিদ্ধ করেছে ফিফা। ফুটবলীয় কর্মকাণ্ডে আগামী দুই বছর নিষিদ্ধ থাকছেন নাইম। একই সঙ্গে বড় আর্থিক জরিমানাও করা হয়েছে তাকে।

(শুক্রবার) এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করেছে ফুটবলের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থাটি। কেন এই শাস্তি দেওয়া হয়েছে নাইমকে, সেই ব্যাখ্যাও দিয়েছে ফিফা।

ফুটবলের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা জানিয়েছে, বাফুফেতে দেওয়া ফিফার টাকার হিসাবে মিথ্যা তথ্য-নথি ব্যবহার করেছেন আবু নাইম। সেকারণে তাকে ২ বছরের নিষেধাজ্ঞা ও বাংলাদেশি মুদ্রায় প্রায় ১২ লাখ টাকা জরিমানা করা হয়েছে।

শাস্তির ঘোষণা যে হঠাৎই এসেছে, ব্যাপারটা তেমন নয়। অনিয়মের জন্য কিছুদিন আগেই ফিফা সদর দপ্তর জুরিখে ডেকে পাঠানো হয়েছিল বাফুফের এই কর্তাকে। তারপর তদন্ত শেষে আজ চূড়ান্ত সিদ্ধান্ত জানিয়ে দিয়েছে ফিফা।

ইতিমধ্যে শাস্তির বিষয়টি আবু নাঈমকে চিঠির মাধ্যমে জানানো হয়েছে বলে বিজ্ঞপ্তিতে উল্লেখ করেছে ফিফা। একই সঙ্গে এই চিঠির অনুলিপি দেওয়া হয়েছে বাফুফে ও এশিয়ান ফুটবল কনফেডারেশনকে (এএফসি)।

ফিফার ইন্ডিপেন্ডেন্ট এথিকস কমিটির বিচারিক চেম্বারের দেওয়া এক বিজ্ঞপ্তিতে বলা হয়ছে, তিনটি ধারা ভেঙ্গেছেন আবু নাইম। এই তিনটি ধারা হলো- ধারা ১৫ (সাধারণ কর্তব্য), ধারা ১৩ (আনুগত্যের দায়িত্ব) ও ধারা ২৪ (জালিয়াতি ও মিথ্যাচার)।

আবু নাইম ২০০৫ সালে বাফুফেতে ম্যানেজার কম্পিটিশন্স হিসেবে যোগ দেন। ২০১১ সালে বাফুফের তৎকালীন সাধারণ সম্পাদক আল মুসাব্বির সাদী মারা গেলে ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদকের দায়িত্ব পান তিনি। ২০১৩ সালে দুই বছরের জন্য হন সাধারণ সম্পাদক। এরপর ধাপে ধাপে মেয়াদ বাড়ে তার।

মিয়ানমারে অলিম্পিক বাছাইয়ে নারী দলকে না পাঠানোয় এমনিতেই তোপের মুখে বাফুফে। এরই প্রেক্ষিতে বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিনের বক্তব্যে কঠিন সময় পার করছে দেশের ফুটবল। ঠিক সেই মুহূর্তে ফিফার এই সিদ্ধান্তে আরও বড় ধাক্কা লাগলো বাংলাদেশের ফুটবলে!

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

ওয়েবসাইট ডিজাইন প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট

Theme Customized BY LatestNews